Weather: ঘূর্ণিঝড় অশনির প্রভাবে নীচে নামল তাপমাত্রা! উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

সকাল থেকেই কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ মেঘলা। তবে গরম অন্যদিনের থেকে কম। রাজ্যের বেশিরভাগ জায়গাতেই সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২-৩ ডিগ্রি সেলসিয়াস নিচে। ঘূর্ণিঝড় অশনির রেশ কাটলেই তাপমাত্রা বাড়তে শুরু করবে।

উত্তরবঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস
আবহাওয়া দফতরের তরফে এদিন সকালে দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ১২ মে বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাইতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিকে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হলেও, ১২ মে বৃহস্পতিবার আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে বুধবার
সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ১২ মে বৃহস্পতিবার সকালের মধ্যে সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে প্রথম ২৪ ঘন্টা অর্থাৎ বুধবার সকালের মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও নদিয়ায় ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বৃহস্পতিবার সকালের মধ্যে সবকটি জেলাতেই ঝোড়ো হাওয়া এবং উল্লিখিত জেলাগুলিতে ভারী বৃষ্টি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy