গ্রেফতার হতে পারেন ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান, ও তার সহযোগীরা

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার সহযোগীরা পেশোয়ার থেকে রাজধানী ইসলামাবাদে আসার পথে গ্রেফতার হতে পারেন।
প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খান ও তার সহযোগীদের ফেরার পথে গ্রেফতার করার পরিকল্পনা করছে সরকার।

এদিকে বুধবার রাজধানী ইসলামাবাদ অভিমুখে যাত্রা করার প্রস্তুতি নিয়েছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দলটি আগেই রাজধানী অভিমুখে ‘আজাদি মার্চ’ করার ঘোষণা দিলেও সমাবেশের অনুমতি দেয়নি সরকার।

এক শীর্ষ নিরাপত্তা কর্মকর্তার মাধ্যমে জানানো হয়েছে, ইমরান খানের দল ইসলামাবাদে যে সমাবেশের ঘোষণা দিয়েছে, তা ঠেকাতে কঠোর পদক্ষেপ নেয়া হবে। পিটিআইয়ের লং মার্চ বানচাল করতে সর্বশক্তি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইমরান খান এবং তার সহযোগীরা লং মার্চ থেকে গ্রেফতার হতে পারেন।

এর আগে, মঙ্গলবার পিটিআই কর্মী ও কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে পুলিশ। লাহোর, করাচি, ইসলামাবাদ এবং রাওয়ালপিন্ডিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বন্ধ রাখা হয়েছে দেশের বিভিন্ন অংশ থেকে ইসলামাবাদ যাওয়ার রাস্তাও। পাশাপাশি ইসলামাবাদের রেড জোন রক্ষায় সহায়তার জন্য সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তান সরকার।

তবে সব বাঁধা উপেক্ষা করে পিটিআই চেয়ারম্যান ইমরান খান এবং তার সহযোগীরা নতুন নির্বাচনের ঘোষণা না আসা পর্যন্ত ইসলামাবাদে অবস্থানের প্রতিশ্রুতি দিয়েছেন।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy