গ্রেফতার পার্থ, প্রভাব পড়বে কি রাজ্যের শিল্প দফতরে?

কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী ও প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মন্ত্রীর সঙ্গে গ্রেফতার হয়েছেন তার ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। কিন্তু মন্ত্রী গ্রেফতারের পর এতে শিল্প দফতরের কাজকর্মে কোনো সমস্যা হবে না বলেই মনে করছে প্রশাসনের শীর্ষমহল। বিশেষজ্ঞরা যুক্তিতে জানিয়েছেন, এখন শিল্প দফতরের পরিচালনা প্রধানত রয়েছে মুখ্যমন্ত্রীর কমিটির হাতে।

আরো বলেছেন, আগামী দিনে সেই কমিটিই সক্রিয় থাকবে। প্রশাসনিক রীতি অনুযায়ী যদি কোনো দফতর হঠাৎ ফাঁকা হয়ে যায় তাহলে তা সরাসরি মুখ্যমন্ত্রীর হাতে চলে যায়। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পর শিল্প দফতরের কাজে তেমন কোনোও সমস্যা হবে না বলে জানা গেছে।

অপর দিকে জানা যাচ্ছে, গ্রেফতারের পর এবার আরো একবার সম্মুখ সমরে কেন্দ্রীয় ও রাজ্য সরকার। রাতভর মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। এ ঘটনার পর থেকেই ভেঙে পড়েছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। টানা জিজ্ঞাসাবাদের মাঝে অসুস্থ হয়ে পড়েন পার্থ।

গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে। কেন পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে তা নিয়ে আপত্তি তুলেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডি। মন্ত্রীর অসুস্থতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ইডির অফিসাররা।

ইডি অভিযোগ করেছে যে পার্থ চট্টোপাধ্যায় হাসপাতালে ডনের মতো আচরণ করছেন। তিনি তাদের কোনো কথার সঠিকভাবে উত্তর দিচ্ছেন না এবং জিজ্ঞাসাবাদে সহযোগিতা করছেন না।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy