গ্যাংস্টার দাউদ ইব্রাহিম এর বিরুদ্ধে অপারেশন শুরু করেছে এনআইএ, দেশে ফেরানোর চেষ্টা তাকে

গত ফেব্রুয়ারিতে ইউএপিএ আইনে দাউদ ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা শুরু করেছিল এনআইএ৷ মুম্বইয়ে থাকা দাউদ সহযোগীদের বিরুদ্ধে তল্লাশি শুরু করলো কেন্দ্রীয় সংস্থাটি। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) সোমবার পাকিস্তান-ভিত্তিক গ্যাংস্টার দাউদ ইব্রাহিম এবং তার সহযোগীদের বিরুদ্ধে তল্লাশি অভিযান শুরু করেছে৷ মুম্বইয়ের বেশ কিছু হাওয়ালা অপারেটরদের বিরুদ্ধেও মুম্বাইয়ের একাধিক জায়গাতে তল্লাশি চালাচ্ছে এনআইএ৷

মুম্বইয়ের কোথায় কোথায় তল্লাশি চালাচ্ছে এনআইএ?
সূত্রের খবর মুম্বইয়ে ১২টিরও বেশি জায়গাতে অভিযান শুরু করেছে এনআইএ। ডন দাউদ ইব্রাহিমের সহযোগীদের সম্ভাব্য ঠিকানার সন্ধান পেয়ে সেখানে অভিযান চালাছে এনআইএ। এই সংস্থাটি সোমবার মুম্বইয়ের নাগপাদা, গোরেগাঁও, বোরিভালি, সান্তাক্রুজ, মুম্বরা এই বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে।

ইউএপিএ-তে দাউদ ও সহযোগিদের বিরুদ্ধে মামলা!
বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের অধীনে আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম এবং তার সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে এনআইএ। এনআইএ-র মুখপাত্র যুক্তা পরাশর সংবাদমাধ্যমকে এ বিষয়ে প্রয়োজনীয় তথ্য দিয়েছেন৷ জানা গিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের আদেশেই এই মামলাটি দায়ের করেছে এনআইএ। দাউদের বিরুদ্ধে এই তদন্তে একটি বিশেষ দল গঠন করা হয়েছে।

দাউদকে নিয়ে আন্তর্জাতিক স্তরে সরব ভারত!
কয়েকদিন আগেই আন্তর্জাতিক কাউন্টার-টেরোরিজম কনফারেন্স ২০২২-এ বক্তব্য রাখছিলেন রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি টিএস তিরুমূর্তি। সেই সময় তিনি স্পষ্ট ভাষায় বলেন, পাকিস্তানের আশ্রয়ে রয়েছে দাউদ ইব্রাহিম। পাকিস্তান তাকে শুধু রাষ্ট্রীয় সুরক্ষায় দেয়নি, সঙ্গে বিশেষ সুযোগ সুবিধা দিয়ে কার্যত সারা বিশ্বে তার সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনার সুযোগ করে দিয়েছ। ১৯৯৩-এর মার্চে, মুম্বাইতে বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছিল। সেখানে ২৫৭ জন নিহত হয়। ভারত আজও এই বিস্ফোরণের মূল অভিযুক্ত দাউদ ইব্রাহিমকে দেশে ফেরানোর চেষ্টা করছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy