গোলাগুলিতে ইউক্রেনে রয়টার্সের দুই সাংবাদিক আহত, এবং নিহত গাড়ির চালক

ইউক্রেনে দুই পক্ষের গোলাগুলিতে পড়ে যুক্তরাজ্যের বার্তা সংস্থা রয়টার্সের দুই সাংবাদিক আহত ও তাঁদের বহনকারী গাড়ির চালক নিহত হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সংবাদকর্মী বহনকারী গাড়িটি ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর সেভেরোদোনেৎস্কের দিকে যাওয়ার সময় গুলিতে হতাহতের এ ঘটনা ঘটে। কিয়েভ থেকে পিছু হটার পর পূর্ব ইউক্রেনের দনবাস অঞ্চল দখলে রুশ বাহিনী যে অভিযান চালাচ্ছে, এর মধ্যে সেভেরোদোনেৎস্কে লড়াই হচ্ছে সবচেয়ে বেশি।

রয়টার্স জানিয়েছে, তাদের আলোকচিত্রী আলেকজান্ডার এরমোশেঙ্কো ও ক্যামেরাম্যান পাভেল ক্লিমভ রুশপন্থী বিচ্ছিন্নতাবাদী বাহিনী থেকে সরবরাহ করা একটি গাড়িতে যাচ্ছিলেন। সেভেরোদোনেৎস্কের ১০ কিলোমিটার উত্তরে রুবিজনিয়া শহরের মধ্যবর্তী সড়কে রাশিয়া নিয়ন্ত্রিত অংশে ভ্রমণের সময় হামলার মুখে পড়েন।গুলিতে নিহত চালকের পরিচয় তাৎক্ষণিক নিশ্চিত হতে পারেনি রয়টার্স। রুবিজনিয়া শহরের যুদ্ধ পরিস্থিতি নিয়ে সংবাদ সংগ্রহে রয়টার্সের এই সংবাদকর্মীদের জন্য এই চালক ঠিক করে দিয়েছিলেন বিচ্ছিন্নতাবাদীরা। এ ঘটনা নিয়ে মন্তব্য জানতে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে সাড়া পায়নি রয়টার্স।

গুলিতে আহত আলেকজান্ডার এরমোশেঙ্কো ও পাভেল ক্লিমভকে রুবিজনিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হবে। রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, তীক্ষ্ণ ধাতববস্তুর আঘাতে আলোকচিত্রী আলেকজান্ডারের ছোট ক্ষত ও ক্যামেরাম্যান পাভেল ক্লিমভের হাতে ফ্র্যাকচার হয়েছে।

এক বিবৃতিতে রয়টার্সের একজন মুখপাত্র বলেছেন, চালকের মৃত্যুতে যে ক্ষতি হয়েছে ,এর জন্য তাঁর পরিবারের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেছে রয়টার্স।

সম্প্রতি ইউক্রেনের পূর্বাঞ্চল দখলের লড়াই চালাচ্ছে রুশ বাহিনী। এ লড়াইয়ে রাশিয়ার অন্যতম মনোযোগের কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে ইউক্রেনের উত্তরের ছোট শিল্পশহর সেভেরোদোনেৎস্ক। দনবাস অঞ্চলের লুহানস্ক প্রদেশের পূর্ণ নিয়ন্ত্রণ নিতে হলে রুশ বাহিনীকে অবশ্যই সেভেরোদোনেৎস্ক শহর দখল করতে হবে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy