গান্ধীতেই আটকে দল , কংগ্রেসের সম্ভাব্য সভাপতি কে? জেনেনিন বিস্তারিত

গান্ধী পরিবার হয়তো তাঁদের জায়াগা থেকে বেরোতে চাইছে। রাহুল যখন রাজি হচ্ছেন না তখন এবার শোনা যাচ্ছে প্রিয়াঙ্কা গান্ধীকে দলের সভাপতি হিসাবে চাইছে দলের আরও নেতারা। শনিবার দলের নেতা আচার্য প্রমোদ কৃষ্ণম বলেন যে প্রিয়াঙ্কা গান্ধীকে দলের সভাপতি করা উচিত কারণ তিনি সবচেয়ে জনপ্রিয় মুখ। দুই বছর ধরে রাহুল গান্ধীকে রাজি করানোর চেষ্টা করা হচ্ছে। যদি তিনি প্রস্তুত না হন, প্রিয়াঙ্কা গান্ধীকে দলের সভাপতি করা উচিত, তিনি বলেছিলেন।

বিশেষজ্ঞরা বলছেন , প্রিয়াঙ্কা কতটা নিজের দক্ষতায় জনপ্রিয় তা বলা মুশকিল তবে তিনি তাঁর লুকে বেশ জনপ্রিয়। তাঁর ওই বয়কাট চুল , ধীরে কথা বলার ধরন প্রিয়দর্শিনী ইন্দিরা গান্ধীর কথা মনে করায়। আর এটাই কংগ্রেসকে ভাবাচ্ছে যে এই ইন্দিরা আবেগ ঢেলে যদি দলকে চাঙ্গা করা যায় ভোট ব্যাঙ্ককে ফের চাঙ্গা করা যায়। তিনি নিয়মিতভাবে তার মা এবং ভাইয়ের নির্বাচনী এলাকা রায়বেরেলি এবং আমেঠিতে যেতেন যেখানে তিনি সরাসরি মানুষের সাথে কথা বলতেন।

২০০৭ সালের উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে, রাহুল গান্ধী যখন রাজ্যব্যাপী প্রচার পরিচালনা করেছিলেন, তখন তিনি আমেঠি, রায়বেরেলি অঞ্চলের দশটি আসনের দিকে মনোনিবেশ করেছিলেন, সেখানে আসন বরাদ্দ নিয়ে দলের কর্মীদের মধ্যে যথেষ্ট অন্তর্দ্বন্দ্ব প্রশমিত করার চেষ্টা করে দুই সপ্তাহ কাটিয়েছিলেন। ২৩ জানুয়ারী, ২০১৯-এ, প্রিয়াঙ্কা গান্ধী আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে প্রবেশ করেন, এবং উত্তরপ্রদেশের পূর্ব অংশের দায়িত্বে কংগ্রেসের সাধারণ সম্পাদক নিযুক্ত হন।

প্রিয়াঙ্কা গান্ধী ১১ সেপ্টেম্বর ২০২০তে সমগ্র উত্তর প্রদেশের সাধারণ সম্পাদক ইনচার্জ নিযুক্ত হন। তিনি ২৩ অক্টোবর ২০২১-এ বারাবাঙ্কি থেকে কংগ্রেস পার্টির উত্তর প্রদেশ নির্বাচনী প্রচার শুরু করেছিলেন৷ কংগ্রেস পার্টি গান্ধীর নেতৃত্বে ২০২২ সালের উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে লড়াই করেছিল কিন্তু লাভ হয়নি , সল ব্যাপকভাবে হেরেছিল। তারপরেও তাঁর দিকেই এগোচ্ছে কংগ্রেস।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy