কুতুবমিনারের নাম পরিবর্তন করে ‘বিষ্ণুস্তম্ভ’ করার দাবি, হিন্দু সংগঠনের

বাবরি মসজিদের নীচে থাকা মন্দিরের অংশ রামমন্দির প্রতিষ্ঠায় প্রমাণ হিসেবে কাজ করেছে। তাজমহল আসলে, তেজোমহালয়া, নামের একটি শিব মন্দির এ দাবিও উঠে গিয়েছে ইতিমধ্যে ! এবার এসবকে সামনে রেখেই প্রাচীনস্থাপত্যে কুতুবমিনারের নাম পরিবর্তনের দাবি উঠল৷ এবং শুধু দাবিই নয়! এ নিয়ে রীতিমতো বিক্ষোভ হল রাজধানী শহর জুড়ে!

মঙ্গলবার, হিন্দু সংগঠন মহাকাল মানব সেবার বেশ কয়েকজন সদস্য রাজধানীর বিখ্যাত স্মৃতিস্তম্ভ কুতুব মিনারের বাইরে বিক্ষোভ দেখিয়েছে৷ তাদের দাবি ‘কুতুবমিনারের’ নাম পরিবর্তন করে ‘বিষ্ণু স্তম্ভ’ রাখতে হবে। এই প্রথম কোনো হিন্দু সংগঠন সরাসরি রাস্তায় নেমে কুতুব মিনারকে বিষ্ণু স্তম্ভ বলে দাবি করেছে। অন্যদিকে দিল্লি বিজেপির প্রধান আদেশ গুপ্তা শহরের তুঘলক রোড, আকবর রোড, আওরঙ্গজেব লেন, হুমায়ুন রোড এবং শাহজাহান রোড এলাকার নাম পরিবর্তন করার জন্য নাগরিক সংস্থা এনডিএমসিকে চিঠি দিয়েছেন।

কিন্তু জায়গার নাম পরিবর্তন বা পরিবর্তনের দাবি দেশে নতুন নয়। মুঘলসরাই, এলাহাবাদ সহ একাধিক গুরুত্বপূর্ণ জায়গার নাম বদল করে দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। যোগী আমলে
মুঘলসরাই স্টেশন হয়েছে দীনদয়াল উপাধ্যায় স্টেশন আর এলাহাবাদ হয়েছে প্রয়াগরাজ। বিজেপি বিরোধীদের বলছে এসব করেছে বিজেপি নেতারা, সাধারণ মানুষের নজর গুরুত্বপূর্ণ বিষয়গুলি থেকে ঘুরিয়ে রাখছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy