কারোনা: কেমন আছে আজকের ভারত, জেনেনিন সর্বশেষ পরিস্থিতি( ১৫ মে ২০২২)

দেশজুড়ে করোনা ভাইরাসের প্রকোপ ফের দেখা দিতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ হাজার ৪৮৭ জন। তবে তা শনিবারের তুলনায় সংক্রমণ কিছুটা কমেছে। শনিবার দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ৮৫৮ জন।

আবার অন্যদিকে গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। এই নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫২৪২১৪। অন্যদিকে দেশজুড়ে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ১৭৬৯২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮৭৮ জন। দেশে এই নিয়ে করোনায় সুস্থতার সংখ্যা ৪২৫৭৯৬৯৩ জন। রোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪.‌৩১ কোটি। তবে করোনা ভাইরাসকে জব্দ করতে চলছে টিকাকরণের কাজও।

এখনও চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ৪ দিনে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ হাজারের উপরই রয়েছে। প্রতিদিন রাজ্যেও নতুন করে করোনায় সংক্রমিত হচ্ছেন অনেকে। এদিন কোভিড ছড়িয়েছে জোকা আইআইএমেও। গত ৫ দিনে সংক্রমিত হয়েছেন ২৮ জন পড়ুয়া। বর্তমানে রাজ্যের কোভিড-বিধি অনেকটাই শিথিল করা হয়েছে। বিশেষজ্ঞদের মতে, কড়াকড়ি কমে যাওয়ায়, ঢিলেমি দিচ্ছেন বহু মানুষ। অনেকেই মাস্ক পরছেন না, মানছেন না সামাজিক দুরত্ব বজায় রাখার নিয়মও। তার ওপর ওমিক্রন ভ্যারিয়েন্টের ফলে দেশে ফের করোনা সংক্রমণ দেখা দিতে শুরু করেছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy