করোনা আক্রান্ত হলেন বিল গেটস, নিজেই টুইট করে জানালেন করোনা সংক্রমণের কথা

বিগত দুই বছরেরও বেশি সময় ধরে গোটা বিশ্ব জুড়ে নিজের থাবা বিস্তার করে রেখেছে করোনা। একে একে প্রথম দ্বিতীয় ও তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে পৃথিবীর একাধিক দেশে। করোনা আক্রান্ত হয়ে গত দুই বছরে মৃত্যু বরণ করেছেন বহু বিশিষ্ট। আর এবার এই মারণ ভাইরাস বাসা বাঁধল স্বয়ং বিল গেটসের দেহে। মঙ্গলবার একটি টুইটে স্বয়ং বিশ্ববাসীকে এই কথা জানিয়েছেন তিনি। টুইট করে তিনি লিখেছেন, ‘কোভিড টেস্টে আমি পজেটিভ হয়েছি, এবং সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত নিজেকে আইসোলেশনে রেখেছি’।

তিনি আরও একটি টুইটে তাঁর সকল চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়ে লিখেছেন, ‘আমি ভাগ্যবান যে আমি ভ্যাকসিন, এবং করোনা পরীক্ষায় পজেটিভ আসার পর দুর্দান্ত চিকিৎসা সেবা পেয়েছি’। জানা গিয়েছে তিনি এখন আইসোলেশনে থাকলেও খুব একটা ভয়ের কিছু নেই।

বিল গেটস বিশেষ করে আর্থিক ভাবে পিছিয়ে থাকা দেশগুলির জন্য ভ্যাকসিন এবং ওষুধের অ্যাক্সেস নিয়ে একাধিক ইতিবাচক কর্মসূচি গ্রহণ করেছেন। গত অক্টোবরে গেটস ফাউন্ডেশন জানিয়েছিল যে, নিম্ন আয়ের দেশগুলির জন্য ওষুধ প্রস্তুতকারক মার্কের অ্যান্টিভাইরাল কোভিড -১৯ পিলের জেনেরিক সংস্করণগুলিতে অ্যাক্সেস বাড়াতে ১২০ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছে বিল গেটসের সংস্থা।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy