‘কংগ্রেসই ভেবেছে গরীব ও মধ্যবিত্তদের জন্য” গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে মোদী সরকারকে বিঁধলেন রাহুল

কংগ্রেস নেতা রাহুল গান্ধী গার্হস্থ্য তরল পেট্রোলিয়াম গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে রবিবার কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেছেন। সিলিন্ডার প্রতি ৫০ টাকা বৃদ্ধি করা হয়েছে। তিনি বলেছেন, কেবল কংগ্রেসই দরিদ্র ও মধ্যবিত্ত ভারতীয় পরিবারের কল্যাণের জন্য ভেবেছে। তার টুইটে কংগ্রেস নেতা তখন এবং এখন তুলনা করার চেষ্টা করেছিলেন, যে যে কীভাবে প্রাক্তন ইউপিএ সরকার বিজেপি সরকারের চেয়ে এই বিষয়টিকে আরও ভালভাবে মোকাবিলা করেছিল।

রাহুল গান্ধী ২০১৪ সালের মে মাসে রান্নার গ্যাসের খরচ ভাগ করে নিয়েছিলেন যা ৪১০ টাকা ছিল, যা এখন পর্যন্ত ৫৮৫.৫০ টাকা বেড়েছে। কিন্তু ২০২২ সালে খরচ হয়েছে ৯৯৯ টাকা। তিনি এটাও উল্লেখ করেছেন যে, প্রাক্তন কংগ্রেস সরকার ৮২৭ টাকা প্রদান করেছিল কিন্তু এখন সরকার কোনো ভর্তুকি দেয় না। ২টি সিলিন্ডার তখন ১ এর দামে। তার দলের সহকর্মী রণদীপ সুরজেওয়ালাও কেন্দ্রীয় সরকারকে খরচ কমিয়ে আনার দাবি জানিয়েছেন। ২০১৪ সালে ওই দামের সঙ্গে আজকের দামের তুলনা করে তিনি এই কথা বলেন।

রান্নার গ্যাস প্রতি সিলিন্ডারে ৫০ টাকা করে বৃদ্ধি পেয়েছে। অনেক জায়গায় ১৪.২ কেজি রিফিল প্রতি ১০০০-এর উপরে ঠেলে দিয়েছে, প্রধানত আন্তর্জাতিক শক্তির ব্যয় বৃদ্ধির কারণে। ইউক্রেন যুদ্ধের প্রভাবও ওর উপরে পড়েছে বলে জানা গিয়েছে। শনিবার দিল্লিতে সিলিন্ডার প্রতি ৯৯৯.৫০টাকা বেড়েছে। পরিবহন খরচের উপর ভিত্তি করে দেশ জুড়ে দাম পরিবর্তিত হয়।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy