এই বলার এর সঙ্গে কেন্দ্রীয় চুক্তি করার দাবি তুললেন রবি শাস্ত্রী, খেয়াল রাখতে হবে যাতে লক্ষ্যভ্রষ্ট না হয়ে যায় ও

উমরান মালিকের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি করার দাবি তুললেন রবি শাস্ত্রী। বিসিসিআই-কে তিনি জানিয়েছেন, অবিলম্বে কেন্দ্রী চুক্তি করা হোক তরুণ এই প্রতিভাবান ক্রিকেটারের সঙ্গে।

শাস্ত্রীর বক্তব্য:
মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ফের বল হাতে ঝলসে ওঠেন উমরান মালিক। ৩ ওভারে মাত্র ২৩ রান খরচ করে তিনটি উইকেট তুলে নেন জম্মু-কাশ্মীর থেকে উঠে আসা এই ক্রিকেটার। এছাড়া বিগত দুই মরসুমে আইপিএল-কে মাতিয়ে রেখেন এই তরুণ পেসার। ইএসপিএল ক্রিক ইনফো’কে রবি শাস্ত্রী বলেছেন, সরাসরি সেন্ট্রাল কন্ট্র্যাক্ট দেওয়া হোক ওকে। ওকে প্রধান দলের সঙ্গে থেকে শিখতে দেওয়া হোক কী ভাবে প্লেয়াররা তৈরি হয়। খেয়াল রাখতে হবে যাতে লক্ষ্যভ্রষ্ট না হয়ে যায় ও।

উমরান মালিকের জন্য শাস্ত্রীর উপদেশ:
ভারতীয় দলের প্রাক্তন কোচ মনে করেন নিজের গতি না কমিয়ে লাইন এবং লেন্থের উপর আরও কাজ করতে হবে উমরানকে। তিনি বলেন, “ও যেটা ভাল পারে সেটাই ওকে করতে বলুন। জোরে বল করুক ও… এরই সঙ্গে ওকে সেখানো হোক ঠিক লাইনে বোলিং করতে। আমি কথা দিচ্ছি লাল বলের ক্রিকেটে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং মারাত্মক হতে চলেছে এই ছেলে। আপনি যদি বুমরাহ বা শামির সঙ্গে ওকে রাখেন তা হলে ভারতীয় বোলিং অ্যাটাক অন্য গুরুত্ব পাবে।

গতি না কমিয়ে উন্নতি করো:
রবি শাস্ত্রী আরও বলেন, ‘আমি মনে করি যত দিন যাবে তত উন্নতি করবে উমরান। দেখুন ও কোন লাইনে বোলিং করছে। আপনি কখনওই চাইবেন না যে ওর গতি কমুক। শুধু লাইনটা ঠিক করলেই হবে। লেন্থে পরিবর্তন করে ও যদি প্রতিনিয়ত স্টাম্পে বল রাখতে পারে, যে কাউকে সমস্যায় ফেলবে ও।’

চলতি আইপিএল-এ উমরান মালিকের পারফরম্যান্স:
চলতি আইপিএল-এ সর্বাধিক উইকেট শিকারীর তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন উমরান মালিক। ১৩ ম্যাচে ২১টি উইকেট সংগ্রহ করেছেন তিনি। ক্রিকেট বিশেষজ্ঞরা বিশ্বাস করেন এর থেকেও ভাল করার ক্ষমতা রয়েছে উমরান মালিকের।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy