ঋষি কাপুর থেকে সুশান্ত সিং রাজপুত, এই অভিনেতাদের মৃত্যুর পরে মুক্তি পেয়েছে তাদের শেষ ছবি

বলিউড হোক বা টলিউড প্রত্যেক অভিনেতা বা অভিনেত্রীরা তার নিজেদের অভিনীত ছবি মুক্তির অপেক্ষা করেন। কিন্তু বলিউডে এমন বেশ কিছু ছবি রয়েছে, যেগুলি অভিনেতা বা অভিনেত্রী মৃত্যুর পর মুক্তি পেয়েছে। জেনে নেওয়া যাক সেইরকম কয়েকজন বলিউড অভিনেতা অভিনেত্রীদেরকে যাঁদের মৃত্যুর পর মুক্তি পেয়েছে তাঁদের অভিনীত শেষ ছবি।

সুশান্ত সিং রাজপুত
২০২০ এর ১৪ই জুন, দুপুরবেলা হঠাৎ আসা একটি খবর বদলে দিয়েছে গোটা দেশের বিনোদন দুনিয়াকে। কারণ ওইদিনই উদ্ধার করা হয় ধোনি খ্যাত নায়ক সুশান্ত সিং রাজপুতের দেহ। তাঁর এই অস্বাভাবিক মৃত্যুর রহস্য উদ্ঘাতন এবং তাঁকে সঠিক ন্যায় দেওয়ার লড়াই চলছে এখনও। তাঁর এইভাবে চলে যাওয়া মেনে নিতে পারেননি তার শুভাকাঙ্খীরা। সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি ছিল ‘দিল বেচারা’। তাঁর মৃত্যুর পর এই ছবিটি মুক্তি পায়। অভিনেতার মৃত্যুর পর ছবিটি ছবিটি মুক্তি পেলেও ভেঙেছে বেশ কিছু রেকর্ড।

মধুবালা
মধুবালা অপরূপ সৌন্দর্যের অধিকারী তথা ভারতের আনারকলি এবং দেশের সরবকালীন অন্যতম সেরা অভিনেত্রী মধুবালা ১৯৬৯ সালে প্রয়াত হন মাত্র ৩৮ বছর বয়সে। তাঁর শেষ ছবি ছিল ‘জলওয়া’। তাঁর মৃত্যুর প্রায় দু’বছর পর মুক্তি পেয়েছিল তার শেষ ছবি।

মিনা কুমারী
অল্প বয়সেই শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করেছিলেন মিনা কুমারী। ৯০টি ছবিতে অভিনয় করেছেন তিনি। তার শেষ ছবি ‘গোমতী কিনরে’। ১৯৭২ সালে মৃত্যু হয় তাঁর। মৃত্যুর কয়েক মাস পরে মুক্তি পায় ছবিটি।

ইরফান খান
করোনা আবহেই আমাদের ছেড়ে চলে যান প্রখ্যাত বলিউড অভিনেতা ইরফান খান। ২০২০ সালে তার “ইংরেজি মিডিয়াম”ছবিটি মুক্তি পেয়েছিল। এটি ছিল বড় পর্দায় মুক্তি পাওয়া তার শেষ ছবি। তাঁর মৃত্যুর পর ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছে মার্ডার অ্যাট তিসরি মঞ্জিল।

চিরঞ্জীবী সারজা
করোনা আবহের মধ্যেই ২০২০ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান চিরঞ্জীবী সারজা। তার মৃত্যুর পর ২০২১ সালে মুক্তি পেয়েছিল তাঁর শেষ ছবি ‘রম্যা’।

ঋষি কাপুর
বলিউডের সিনেমা জগতে যদি সত্যিকারের কেউ রোম্যান্টিক চকলেটি হিরো হয়ে থাকেন তিনি হলেন ঋষি কাপুর। ২০২০ সালের ৩০ এপ্রিল ক্যান্সারে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এর প্রায় দুই বছর পর, অর্থাৎ ২০২২ সালে মুক্তি পেল ঋষি কাপুরের শেষ ছবি ‘শর্মাজি নমকিন’, যা আরও একবার চোখ ভিজিয়েছে দর্শকদের।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy