ইউক্রেনে মার্কিন প্রতিনিধিদল, বৈঠক প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে

যুক্তরাষ্ট্রের কংগ্রেসের একটি প্রতিনিধিদল ইউক্রেনে পৌঁছেছে শনিবার (২৪ জুলাই। দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠকও করেছেন তারা। এসময় ইউক্রেনের প্রেসিডেন্টকে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতে সবধরনের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতিও দেন মার্কিন প্রতিনিধিদলের সদস্যরা।

মার্কিন এই প্রতিনিধিদলে রয়েছেন হাউজ আর্মড সার্ভিসেস কমিটির চেয়ার অ্যডাম স্মিথ। ইউক্রেন সফরে যাওয়া মার্কিন শীর্ষ নেতাদের মধ্যে সর্বশেষ তিনি সেখানে গেলেন।

এক বিবৃতিতে মার্কিন প্রতিনিধিরা জানিয়েছেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা অর্থনৈতিক, সামরিক ও মানবিক সহায়তা নিয়ে ইউক্রেনের পাশে দাঁড়িয়েছে। এতে আরও বলা হয়েছে, এই সহায়তা অব্যাহত থাকবে প্রেসিডেন্ট জেলেনস্কি ও ইউক্রেনের সাহসী সাধারণ মানুষের জন্য।

এর আগে, বুধবার ওয়াশিংটনে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেন, ইউক্রেনে আরও চারটি হাই মবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম বা এইচআইএমএআরএস পাঠানো হচ্ছে। এ পর্যন্ত ইউক্রেনকে ১৬টি এইচআইএমএআরএস পাঠানো হলো।

শনিবার প্রতিনিধিদলের বিবৃতিতে অস্ত্র হস্তান্তরের কোনো নির্দিষ্ট বার্তা উল্লেখ করা হয়নি। যদিও আলাদাভাবে, রেডিও ফ্রি ইউরোপ এবং রেডিও লিবার্টিতে বলা হয়েছিল ইউক্রেনকে ওয়াশিংটন এবং তার মিত্ররা আরও একাধিক লঞ্চ রকেট সিস্টেম হস্তান্তর করতে প্রস্তুত।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy