আমাদের হাতে মাত্র কয়েক ঘণ্টা সময় আছে, সাহায্য করুন : ইউক্রেনীয় কমান্ডার

অবরুদ্ধ মারিউপোল শহরে ইউক্রেনীয় সেনাদের শেষ অবস্থান থেকে এক মেরিন কমান্ডার জানিয়েছেন, তার লোকদের হাতে হয়তো আর মাত্র কয়েক ঘণ্টা বাকি আছে। বুধবার ভোররাতে এক ভিডিও বার্তায় তিনি এমনটি জানিয়েছেন। ওই কারখানায় কতোজন ইউক্রেনীয় সেনা আছে তা বলতে রাজি হননি তিনি।

বিবিসি ও অন্যান্য গণমাধ্যমে পাঠানো ভিডিওটিতে মেজর সেরহি ভোলেনা বলেছেন, রুশ সেনারা আত্মসমর্পণের চূড়ান্ত সময়সীমা বেঁধে দিলেও তাঁর সেনারা অস্ত্র ত্যাগ করবে না।

কিন্তু মারিউপোলের আজভস্টাল ইস্পাত কারখানায় তাদের সঙ্গে লুকিয়ে থাকা কয়েকশ নারী ও শিশু এবং আহত পাঁচ শতাধিক সেনার জন্য আন্তর্জাতিক সহায়তার আবেদন জানিয়েছেন তিনি।

‘বিশ্বের কাছে এটিই আমাদের শেষ বার্তা। চিরজীবনের জন্য এটিই আমাদের শেষ বার্তা হয়ে থাকতে পারে। সম্ভবত আমাদের হাতে কয়েক দিন বা কয়েক ঘণ্টা আছে,’ বলেছেন মেজর ভোলেনা।

‘আমাদের সাহায্য করার জন্য বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানাচ্ছি। আমাদের তৃতীয় একটি দেশে নিয়ে যাওয়ার জন্য একটি অভিযান সংগঠিত করতে তাদের প্রতি আহ্বান জানাচ্ছি আমরা,’ বলেছেন তিনি।

চার বর্গ কিলোমিটার এলাকায় ছড়ানো বিশাল লৌহ ও ইস্পাত কারখানা আজভস্টাল মারিউপোলের প্রতিরক্ষা ব্যবস্থার শেষ দুর্ভেদ্য অংশ হয়ে দাঁড়িয়েছে।

‘শত্রুর ইউনিটের সংখ্যা আমাদের চেয়ে কয়েক ডজন বেশি হয়ে দাঁড়িয়েছে, তারা আকাশে, কামানের সংখ্যায়, স্থল সেনা এবং মেশিনগান ও ট্যাঙ্কের সংখ্যায় আমাদের চেয়ে অনেক প্রভাবশালী হয়ে দাঁড়িয়েছে,’ বলেছেন ৩৬তম মেরিন ব্রিগেডের কমান্ডার মেজর ভোলেনা।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy