আপনি কি বন্ধুর প্রেমে পড়েছেন, কীভাবে বুঝবেন?

বন্ধুত্ব সুখের সম্পর্ক। বন্ধু মানেই সহযোগী, মনের কথা উজাড় করে বলার মানুষ। তবে কখনো কখনো এ সম্পর্ক রূপ নিতে পারে নির্ভশীলতায়, নিরন্তর ভাবনায়।

যদিও নারী-পুরুষের বন্ধুত্ব মানেই প্রেম, তা নয়। তবে বন্ধুত্ব থেকে প্রেম হয়ে যাওয়া অস্বাভাবিকও নয়। কিছু লক্ষণ রয়েছে, যেগুলো দেখলে বুঝতে পারবেন বন্ধুর প্রেমে পড়েছেন আপনি। লক্ষণগুলো জানিয়েছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট ফেমিনা।

তাঁকে ছাড়া দিন অসম্পূর্ণ মনে হয়

এমন কোনো দিন নেই, যেদিন আপনি তাঁকে ফোন দেন না বা টেক্সট করেন না। সারাক্ষণ তাঁর খবরাখবর চান আপনি। আর এটাই আপনার জীবনে স্বাভাবিক বিষয়। এমন হলে এটি কিন্তু প্রেমে পড়ার লক্ষণ।

কদাচিৎ ফ্লার্ট করেন

প্রেমের শুরুর দিকে অনেকেই ফ্লার্ট (প্রেমের ভান) করেন। তবে আপনার বন্ধুর সঙ্গে এ বিষয়টি একেবারে হয় না বললেই চলে। হলেও সেটি কদাচিৎ হয়। এর মানে আপনার মধ্যে তাঁর জন্য একটি সৎ অনুভূতি রয়েছে।

তাঁর পোস্টে প্রথম মন্তব্য করেন

বন্ধুর পোস্টে আপনিই প্রথম মন্তব্য করেন। যদি কেউ তাঁর পোস্টে মন্তব্য না করে তাও। সারাক্ষণ অপেক্ষা করেন ফেসবুকে তাঁর নতুন আপডেটের জন্য। এটিও কিন্তু বন্ধুর প্রতি একটু বেশি সহানুভূতি দেখানোর লক্ষণ বা প্রেমে পড়ার লক্ষণ।

কোনো পরিকল্পনাই বাদ দেন না

বন্ধুকে নিয়ে বেড়াতে যাওয়ার বা কফি খাওয়ার যখনই কোনো পরিকল্পনা থাকে, কখনো এটি বাদ না দেন আপনি। তাঁর সঙ্গ সব সময়ই আপনাকে আনন্দ দেয়।

তাঁকে নিয়ে ভাবতে চান না

আপনি হয়তো চান না তাঁকে নিয়ে ভাবতে। তবে আপনার ভাবনায় সারাক্ষণ সে-ই ঘুরতে থাকে। কিছুতেই বন্ধ করতে পারেন না এটি। নিরন্তর ভাবনার এ বিষয়টিও প্রেমে পড়ার লক্ষণ।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy