অন্ধ্র উপকূলে জারি লাল সতর্কতা, শুরু হয়েছে প্রবল বৃষ্টি ও ঝোড়ো হাওয়া

অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় অশনি। এইকারণে সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে অন্ধ্র উপকূলে বৃষ্টির দাপট। অন্ধ্রের উপকূলবর্তী জেলাগুলিতে লাল সতর্কতা জারি করে দিয়েছে আবহাওয়া দপ্তর। ১২ তারিখ মছলিপত্তনমে পৌঁছবে অশনি। কিন্তু অন্ধ্র উপকূলে পৌঁছানোর আগে অনেকটাই শক্তি হারিয়ে ফেলবে অশনি।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর দিয়ে বয়ে যাওয়ার সময় শক্তি হারাতে শুরু করেছে অশনি। এমনই পূর্বাভাস দিয়েছে আইএমডি। অন্ধ্র উপকূলে যখন অশনি পৌঁছবে তখন সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হবে অশনি। গত কয়েকদিন ধরেই উত্তাল হয়ে রয়েছে সমুদ্র। কিন্তু অশনির সেই বিধ্বংসী রূপ আর থাকবে না।

বছরের দ্বিতীয় ঘূর্ণিঝড় অশনি। কিন্তু সমুদ্রের উপর দিয়ে এগোতে এগোতে ধীরে ধীরে শক্তি হারাতে শুরু করেছে অশনি। কাঁকিনাড়া এবং বিশাখাপত্তনমের দিকে এগোচ্ছে অশনি। ইতিমধ্যেই তার প্রভাবে ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলা গুলিতে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। বৃহস্পতিবার থেকে বৃষ্টির তীব্রতা বাড়বে ওড়িশা এবং অন্ধ্র উপকূলে।

অন্ধ্র উপকূলে জারি লাল সতর্কতা
অশনির দাপটে উত্তাল হয়ে উঠেছে অন্ধ্র উপকূল। শুরু হয়ে গিয়েছে ঝড়-বৃষ্টি। সেই তীব্রতা যতটা হওয়ার কথা ছিল সেটা না হলেও নেহাত কম নেই। তাই অন্ধ্র উপকূলের বিভিন্ন জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা। বিশাখাপত্তনম ও কাঁকিনাড়া সংলগ্ন এলাকায় শুরু হয়ে গিয়েছে প্রবল বর্ষণ। মৎস্যজীবীদের আগই সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। নীচু এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy