বাজার কাঁপাতে ভারতে আরও দুটি 5G স্মার্টফোন লঞ্চ করবে, তথ্য LAVA

দেশীয় স্মার্টফোন নির্মাতা লাভা তার 5G পোর্টফোলিও প্রসারিত করার এবং এই বছর আরও দুটি 5G স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। ব্র্যান্ডটি টেলিকম অপারেটরদের সাথেও ঘনিষ্ঠভাবে সমন্বয় করছে যাতে আমাদের ডিভাইসগুলি গ্রাহকদের কাছে সঠিক 5G নেটওয়ার্ক অভিজ্ঞতা প্রদান করে।

ফিচার ফোনে লাভার মার্কেট শেয়ার প্রায় 20%। যাইহোক, কোম্পানি স্মার্টফোন বিভাগে একটি বড় খেলোয়াড় হওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছে, যা বর্তমানে চীনা ব্র্যান্ডগুলি দ্বারা শাসিত।

“আমরা এই বছর লো-এন্ড স্মার্টফোনে আমাদের মার্কেট শেয়ার 5 গুণ বৃদ্ধি করার পরিকল্পনা করছি। পণ্যের সঠিক বিতরণ নিশ্চিত করতে আমাদের কাছে 120k আউটলেট রয়েছে এবং অনলাইন প্ল্যাটফর্মের সাথে অংশীদারিত্ব রয়েছে। ডিজাইন টিম দ্বারা চালিত এই সেগমেন্টেও আমরা উদ্ভাবনী পণ্য আনব। ভারতীয় ব্র্যান্ডগুলির জন্য ভারত সরকারের PLI স্কিম নিম্নমানের স্মার্টফোনগুলিতে এই বৃদ্ধিকে শক্তিশালী করবে,” লাভা ইন্টারন্যাশনালের পণ্য প্রধান তেজিন্দর সিং বলেছেন।

কোম্পানির বর্তমানে বার্ষিক 50 মিলিয়ন ডিভাইসের উৎপাদন ক্ষমতা রয়েছে যার মধ্যে 70% স্থানীয়ভাবে ব্যবহার করা হয় এবং বাকি 30% রপ্তানি করা হয়। ব্র্যান্ডটি স্মার্টফোনের সরবরাহ শৃঙ্খলে একটি চ্যালেঞ্জ স্বীকার করে, যা এই বছর অব্যাহত থাকবে তবে বছরের দ্বিতীয়ার্ধে সহজ হবে।

“স্মার্টফোনের সাপ্লাই চেইনে চ্যালেঞ্জ রয়েছে যা এই বছর অব্যাহত থাকবে তবে বছরের দ্বিতীয়ার্ধে এটি সহজ হবে। আমরা সরবরাহ চেইনের স্থানীয়করণের দিকে মনোনিবেশ করছি। প্রতি বছর আমরা স্থানীয় কম্পোনেন্ট সোর্সিং বাড়াচ্ছি। আমরা আমাদের পরিকল্পনা অনুসারে উপাদানগুলির ধারাবাহিক সরবরাহ নিশ্চিত করতে মূল উপাদান সরবরাহকারীদের সাথে কৌশলগত সোর্সিং চুক্তিতেও মনোনিবেশ করছি,” সিং উল্লেখ করেছেন।

“2022 সালে, 5G নেটওয়ার্ক রোল আউট টিয়ার 1 শহরে সীমাবদ্ধ থাকবে, তাই গ্রামীণ এবং প্রত্যন্ত অঞ্চলে প্রভাব সীমিত হবে। কিন্তু এইসব এলাকায় নেটওয়ার্ক ছড়িয়ে পড়ার সাথে সাথে স্মার্ট এগ্রিকালচার, টেলিমেডিসিন, স্মার্ট এডুকেশন ইত্যাদির মতো এই ক্ষেত্রগুলির জন্য অনেক প্রাসঙ্গিক ব্যবহার-কেস থাকবে। আমরা ভারতকে ক্ষমতায়ন করার জন্য ইন্ডিয়া ডিজাইন দ্বারা চালিত এই ব্যবহারের ক্ষেত্রে অত্যন্ত ফোকাস করব,” সিং উল্লেখ করেছেন।

কোম্পানি এর আগে Lava Agni 5G লঞ্চ করেছিল যা 6 nm MediaTek 810 চিপসেট দ্বারা চালিত ছিল। ফার্মের মতে, দেশে 5G-এর প্রাথমিক রোল আউট শহরগুলিতে সীমাবদ্ধ থাকবে এবং সময়ের সাথে সাথে প্রযুক্তিটি স্মার্ট কৃষি, টেলিমেডিসিনের মতো ক্ষেত্রগুলির জন্য আরও প্রাসঙ্গিক হবে।

এদিকে, লাভা ইন্টারন্যাশনাল সম্প্রতি ল্যাটিন আমেরিকান বাজারে তার উপস্থিতি প্রসারিত করতে ল্যাটিন আমেরিকান হ্যান্ডসেট ব্র্যান্ড চায়না বার্ড সেন্ট্রোআমেরিকা এসএ অধিগ্রহণ করেছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy