গ্লোবাল ট্যাবলেট, ক্রোমবুক শিপমেন্ট Q1 2022-এ হ্রাস পেয়েছে: তথ্য IDC -এর

ট্যাবলেট এবং ক্রোমবুক শিপমেন্ট 2022 সালের প্রথম প্রান্তিকে বার্ষিক হ্রাস পেয়েছে বলে জানা গেছে। এই ডেটা ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশন (IDC) এর রিপোর্ট থেকে এসেছে। প্রতিবেদন অনুসারে, সামগ্রিক চালান প্রাক-মহামারী স্তরের উপরে অব্যাহত রয়েছে, তবে সামগ্রিক বৃদ্ধি হ্রাস পেয়েছে। এই প্রবণতা ইঙ্গিত দিতে পারে যে ট্যাবলেট এবং ক্রোমবুক বাজারগুলি মহামারীর কারণে একটি বুমের অভিজ্ঞতার পরে স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে।

IDC রিপোর্ট অনুযায়ী, ট্যাবলেট শিপমেন্ট 38.4 মিলিয়ন ইউনিটে পৌঁছেছে Q1 2022, যা বছরে 3.9 শতাংশ হ্রাস। প্রতিবেদনে বলা হয়েছে, নিম্নমুখী প্রবণতা সত্ত্বেও, Realme, Oppo, Xiaomi এবং আরও অনেক স্মার্টফোন বিক্রেতা ট্যাবলেট বিভাগে প্রবেশ করেছে। স্মার্টফোন বিক্রেতাদের এই পদক্ষেপের জন্য নতুন বাজারে ট্যাবলেটের উচ্চ চাহিদা হবে বলে আশা করা হচ্ছে। অ্যাপল 4.6 শতাংশ পতন রেকর্ড করা সত্ত্বেও 31.5 শতাংশ মার্কেট শেয়ার ধরে ট্যাবলেট সেগমেন্টে বিশ্বব্যাপী নেতা রয়েছে। বছরে 3.5 শতাংশ প্রবৃদ্ধি এবং 21.1 শতাংশ বাজারের শেয়ারের অধিকারী হওয়ার পর স্যামসাং দ্বিতীয় স্থানে রয়েছে। Lenovo এবং Huawei শীর্ষ 5 রাউন্ড অফ রাউন্ড অফ.

2022 সালের Q1-এ 61.9 শতাংশ YoY পতনের সাথে Chromebook বাজার অব্যাহতভাবে হ্রাস পেয়েছে৷ বিশ্ব প্রবণতার বিপরীতে, এই বাজারটি এশিয়া/প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে প্রবৃদ্ধি অনুভব করেছে৷ এই প্রবৃদ্ধি শিক্ষা খাতে করা বৃহৎ মাপের বিনিয়োগের জন্য ধার্য করা হয়। যাইহোক, সামগ্রিক বৃদ্ধি জায় এবং কম চাহিদার কারণে হতে পারে। এই ইনভেন্টরি বিল্ডআপটি আগামী মাসগুলিতে পরিষ্কার হয়ে যাবে বলে আশা করা হচ্ছে, যা এই মার্কেট সেগমেন্টকে একটি উত্সাহ দিতে পারে। Q1 2022-এর জন্য শীর্ষ তিনটি Chromebook বিক্রেতারা হলেন Lenovo, Dell, এবং Acer যথাক্রমে 23.2 শতাংশ, 22.9 শতাংশ এবং 22 শতাংশ মার্কেট শেয়ার। এইচপি এবং স্যামসাং শীর্ষ 5 থেকে রাউন্ড অফ।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy