খুব দ্রুত আসতে চলেছে HP -এর ফোল্ডেবল ল্যাপটপ, তথ্য বিশেষজ্ঞদের

HP একটি 17-ইঞ্চি ল্যাপটপে কাজ করছে বলে অভিযোগ রয়েছে যেটি একটি ফোল্ডেবল OLED ডিসপ্লে থাকবে। এই ল্যাপটপটি এই বছরের শেষের দিকে আত্মপ্রকাশ করতে পারে বা CES 2023-এর জন্য সময়মতো পৌঁছাতে পারে৷ দক্ষিণ কোরিয়া থেকে একটি নতুন প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছে যে SK IE প্রযুক্তি HP কে নমনীয় পলিমাইড (PI) ফিল্ম সরবরাহ করার জন্য একচেটিয়া অর্ডার পেয়েছে৷ এই ফিল্ম গুজব HP ভাঁজযোগ্য ল্যাপটপের নমনীয় ডিসপ্লে কভার করতে ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে। আসল গ্যালাক্সি জেড ফোল্ড হ্যান্ডসেটের স্ক্রিনগুলি সুরক্ষিত করতে PI ফিল্মগুলি প্রথমে Samsung দ্বারা ব্যবহার করা হয়েছিল।

দ্য ইলেকের রিপোর্ট অনুসারে, এসকে আইই টেকনোলজি এইচপি-তে পিআই ফিল্মের একচেটিয়া সরবরাহকারী হওয়ার চুক্তি পেয়েছে। এই ফিল্মগুলি LG ডিসপ্লে দ্বারা ভাঁজযোগ্য OLED প্যানেলে ব্যবহার করা হবে যা এটি HP-এর জন্য তৈরি করবে। SK IE টেকনোলজি 2022 সালের তৃতীয় ত্রৈমাসিক থেকে শুরু করে HP-তে হাজার হাজার ফোল্ডেবল LED সরবরাহ করার পরিকল্পনার সাথে 10,000 ইউনিট পর্যন্ত ফিল্ম সরবরাহ করবে বলে আশা করা হচ্ছে।

আগেই উল্লেখ করা হয়েছে, এই অনুমিত HP ল্যাপটপে একটি 17-ইঞ্চি OLED ডিসপ্লে থাকতে পারে যা 11 ইঞ্চি পর্যন্ত ভাঁজ হবে। ডিসপ্লেতে একটি 4K (3,840×2,160 পিক্সেল) রেজোলিউশন থাকতে পারে। নমনীয় OLED ডিসপ্লে যা এই ল্যাপটপের জন্য ব্যবহার করা যেতে পারে এই বছরের শুরুতে CES 2022-এর সময় প্রকাশিত হয়েছিল৷ এটি একটি টাচস্ক্রিন যা স্টাইলাস ইনপুটকেও সমর্থন করে৷ OLED ডিসপ্লের সীমিত ক্রম এবং এর স্টাইলাস সমর্থন ইঙ্গিত দেয় যে এই গুজবপূর্ণ HP ল্যাপটপটি সৃজনশীল পেশাদারদের লক্ষ্য করে সীমিত প্রকাশ দেখতে পারে। HP এই ল্যাপটপ সম্পর্কে কোন অফিসিয়াল তথ্য প্রকাশ করেনি।

ভাঁজযোগ্য ল্যাপটপ বাজার বিভাগটি তুলনামূলকভাবে নতুন এবং এ পর্যন্ত মাত্র কয়েকটি রিলিজ দেখা গেছে। সাম্প্রতিক সময়ে কয়েকটি উল্লেখযোগ্য ভাঁজযোগ্য ল্যাপটপের মধ্যে রয়েছে Asus Zenbook 17 Fold এবং Lenovo ThinkPad X1 Fold।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy