আপনি কি গেমিং ল্যাপটপ খুঁজছেন? তাহলে Asus -এর এই ল্যাপটপ আপনার জন্য

তাইওয়ানের নামি ব্র্যান্ড ASUS -এর লেটেস্ট ল্যাপটপ ROG Zephyrus M16 2022 Edition। বর্তমান সময়ে ASUS -এর এই নতুন মডেলটিকে চলতি বছরে আয়োজিত ‘কনজিউমার ইলেকট্রনিক্স শো’ বা CES 2022 টেক কনভেনশনে প্রথমবার সামনে আনা হয়েছিল। এই ল্যাপটপের বিশেষত্ব হল, এটি MUX সুইচ সহ এসেছে, গেমারদের ‘ম্যাক্সিমাইজ পারফরম্যান্স’ বা ‘এনহ্যান্স ব্যাটারি লাইফ’ GPU মোডের দুটির মধ্যে যেকোনো একটিকে দ্রুত বেছে নেওয়ার সুবিধা দেয়।

চলুন তাহলে Asus ROG Zephyrus M16 2022 Edition ল্যাপটপের দাম এবং সমস্ত ফিচার জেনে নেওয়া যাক-

ASUS প্রথমবার CES টেক কনভেনশন চলাকালীন তাদের এই রিফ্রেশড ল্যাপটপ লাইনআপ ঘোষণা করেছিল। সেক্ষেত্রে, Asus ROG Zephyrus M16 2022 Edition, একটি ১৬ ইঞ্চি কোয়াড এইচডি (২,৫৬০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে, ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট, ৩এমএস রেসপন্স টাইম, ৫০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% DCI-P3 কালার গ্যামাট কভারেজ, ৯৪% স্ক্রিন-টু-বডি রেশিও এবং ডলবি ভিশন টেকনোলজি সাপোর্ট করে। এছাড়া asus -এর দাবি অনুসারে, ডিভাইসের এই স্ক্রিন, ফুল-স্পেকট্রাম কালার অ্যাকিউরেন্সি সহ আরওজি নেবুলা (ROG Nebula) ডিসপ্লে হিসাবে প্রত্যয়িত এবং এটি পূর্বসূরীদের তুলনায় ৫% পর্যন্ত ছোট।

Asus ROG Zephyrus M16 2022 Edition, ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৯ (12900H) প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০টিআই গ্রাফিক্স কার্ড সহ এসেছে। আর স্টোরেজ হিসাবে এই ল্যাপটপে, ৩২ জিবি পর্যন্ত DDR5 র‌্যাম এবং ৪ টেরাবাইট পর্যন্ত M.2 NVMe PCIe 4.0 SSD বর্তমান। এছাড়া, এই নয়া ল্যাপটপটি ৪৮ জিবি পর্যন্ত ডুয়াল-চ্যানেল র‍্যামের সমর্থন ও এতে ইন্টেলিজেন্ট কুলিং ফিচার আছে, যা লিকুইড মেটাল কম্পাউন্ড প্রয়োগে সিপিইউকে শীতল করে এবং আর্ক ফ্লো ফ্যান বায়ুপ্রবাহকে আরো বাড়িয়ে দেয়৷

জেফিরাস সিরিজের ল্যাপটপের ‘ইউনিক সেলিং পয়েন্ট’ বা USP গুলির মধ্যে একটি হল MUX সুইচ, যা গেমারদের ‘ম্যাক্সিমাইজ পারফরম্যান্স’ বা ‘এনহ্যান্স ব্যাটারি লাইফ’ GPU মোডের মধ্যে দ্রুত সুইচ করতে দেয়। এক্ষেত্রে, পারফরম্যান্স মোড নির্বাচন করলে, লেটেন্সি কমে যায় এবং পারফরম্যান্স গড়ে ৫-১০% বৃদ্ধি পাবে বলে দাবি আসুসের।

Asus ROG Zephyrus M16 2022 Edition ল্যাপটপের কানেক্টিভিটি অপশনের মধ্যে, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, একটি থান্ডারবোল্ট ৪ পোর্ট, একটি ইউএসবি টাইপ-সি পাওয়ার ডেলিভারি ৩.২ জেন ২ পোর্ট, এইচডিএমআই ২.০বি, দুটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-এ পোর্ট, RJ45 LAN পোর্ট এবং ৩.৫ মিমি কম্বো অডিও জ্যাক সামিল আছে। এই ল্যাপটপটি একক চার্জে ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করে বলে দাবি করা হয়েছে সংস্থার তরফ থেকে।

Asus ROG Zephyrus M16 2022 Edition ল্যাপটপের দাম-

ভারতে, Asus ROG Zephyrus M16 2022 Edition ল্যাপটপের দাম শুরু হয়েছে ১,৭৯,৯৯০ টাকা থেকে। অ্যামাজন, ফ্লিপকার্ট, আসুস ইশপ এবং টাটা ক্লিক সাইটের মাধ্যমে অনলাইনে কেনা যাবে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy