Yamahar-পুরোনো স্কুটার আসছে নতুন রঙে, জেনেনিন কোন কোন মডেল থাকছে তালিকায়

টু হুইলার প্রেমীদের কাছে ইয়ামাহা এক আস্থার নাম। স্কুটারের জগতে বেশ পোক্ত স্থান দখল করে আছে জাপানি টু-হুইলার নির্মাতা সংস্থাটি। সম্প্রতি সংস্থাটি তাদের বহুল জনপ্রিয় স্কুটার ইয়ামাহা ফ্যাসিনো ১২৫-এর নতুন রঙের বিকল্প হাজির করতে চলেছে।

ইয়ামাহা ফ্যাসিনো ১২৫-এর ফাঁস হওয়া ছবিতে সিলভার, ব্ল্যাক এবং গ্রে কালারের মিশেলে দেখা গেছে। যদিও বাজারে স্কুটারটি ৯টি রঙে এরই মধ্যে উপলব্ধ। নতুন রংটি এলে এই স্কুটার পাওয়া যাবে দশটি কালার স্কিমে। যদিও এর দাম এখনো ঘোষণা করেনি ইয়ামাহা। বর্তমান বাজার চলতি মডেলগুলোর দাম ৮৩ হাজার ১৩০ টাকা। অনুমান করা হচ্ছে নতুন মডেলটির দাম এর চাইতে সামান্য বেশি হবে।

নতুন স্কুটারটি ১২৫ সিসির এয়ার কুল্ড ইঞ্জিনে দৌড়াবে। যা ৬,৫০০ আরপিএম গতিতে ৮ বিএইচপি ক্ষমতা এবং ৫,০০০ আরপিএম গতিতে ১০.৩ এনএম টর্ক উৎপন্ন করে। এতে হাইব্রিড সিস্টেমের ব্যবস্থা রয়েছে। যা স্টার্টিংয়ের সময় মোটর জেনারেটর হিসাবে কাজ করে।

হাইব্রিড পাওয়ারট্রেনের উপস্থিতিতে ফুয়েল এফিশিয়েন্সি বাড়বে বলে দাবি সংস্থার। ইয়ামাহা সাধারণত নারীদের লক্ষ্য করে ফ্যাসিনো স্কুটারে কার্ভড ডিজাইন ফুটিয়ে তুলেছে। খুব শিগগির ভারতের বাজারে পাওয়া যাবে ইয়াহামার এই স্কুটারটি।

সূত্র: হিন্দুস্থান টাইমস

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy