TVS: ঘণ্টায় ১৫০ কিলোমিটার মাইলেজ দেবে টিভিএসের নতুন বাইক, রয়েছে বিশেষ ফিচার

জনপ্রিয় টু হুইলার সংস্থা টিভিএস নতুন বাইক আনলো বাজারে। হাই স্পিড ও হাই পারফরম্যান্স বাইকগুলোর মধ্যে সেরা হয়ে উঠতে টিভিএস এনেছে ৩১০ সিসির অ্যাপাচি আরটিআর ৩১০। যা টিভিএস অ্যাপাচি আরআর ৩১০ বাইকের অন্যতম বিকল্প।

বাইকে পাবেন চারটি রাইডিং মোড – স্পোর্ট, ট্র্যাক, আর্বান এবং রেইন পাবেন বাইকে। রয়েছে 6 স্পিড গিয়ারবক্স সঙ্গে অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ। বাইকের দু চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস)।

সেই সঙ্গে বাইকে পাবেন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ডিজিটাল ওডোমিটার, স্পিডোমিটার, গিয়ার ইন্ডিকেটর এবং এলইডি লাইটিং। টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০-এ রয়েছে টাচস্ক্রিন, ব্লুটুথ কানেক্টিভিটি, জিপিএস/নেভিগেশন এবং ইউএসবি চার্জিং পোর্ট।

বাইকের সর্বোচ্চ গতি ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা। টিভিএস অন্যান্য বাইকের থেকে অনেক বেশি হর্সপাওয়ার তৈরি করতে পারে এই মোটরসাইকেল। এতে রয়েছে ৩১২ সিসি ইঞ্জিন যা থেকে সর্বোচ্চ ৩৫ হর্সপাওয়ার শক্তি তৈরি হতে পারে। সর্বোচ্চ ২৮.৭ এনএম টর্ক জেনারেট করতে পারে এই বাইক।

প্রতি লিটারে ৩৫ কিলোমিটার মাইলেজ দিয়ে থাকে এই বাইক। যা সম্পূর্ণ নির্ভর করবে পরিস্থিতি ও রাইডারের উপর। ১১ লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি রয়েছে বাইকে। সঙ্গে ২.২ লিটার রিজার্ভ ফুয়েল ক্যাপাসিটি। বাইকের রাইডিং রেঞ্জ অর্থাৎ ট্যাংক ফুল করলে ৩৩০ কিলোমিটার যেতে পারে।

মোটরসাইকেলে ট্র্যাকশন কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল, ভেন্টিলেটেড সিটও পাবেন। এতে সাসপেনশন অ্যাডজাস্টমেন্ট ফিচারও রয়েছে। যা খুব কম বাইকেই দেখা যায়। সবমিলিয়ে একটি ফিচারপ্যাক মোটরসাইকেল টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০। যেখানে ফিচার্সের পাশাপাশি পারফরম্যান্সেও সমান মনোযোগ দিয়েছে সংস্থা।

ভারতে মোটরবাইকের তিনটি ভ্যারিয়েন্ট বাজারে এসেছে। স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের দাম ২ লাখ ৪২ হাজার টাকা। কুইকশিফটার-সহ আর্সেনাল ব্ল্যাক দাম ২ লাখ ৫৭ হাজার টাকা এবং ফিউরি ইয়েলো দাম ২ লাখ ৬৩ হাজার টাকা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, টাটা ক্যাপিটাল

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy