শিগগির রয়্যাল এনফিল্ড হিমালয়ান আসছে বাজারে, জেনেনিন বিশেষ ফিচার গুলো

প্রতি তিন মাসে একটি বাইক বাজারে আনে রয়্যাল এনফিল্ড। তারই ধারাবাহিকতায় আসছে রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ (Royal Enfield Himalayan 450)। খুব শিগগির বাজারে আসছে এই অ্যাডভেঞ্চার বাইকটি। সম্প্রতি ভারতীয় বাজারে রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ (Royal Enfied Scram 411) লঞ্চ করেছে।

চলতি বছরের শুরুতে রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ অ্যাডভেঞ্চার বাইকের ডেভেলপমেন্ট নিয়ে খবর ছড়িয়েছিল। সেসময় একে অনেকেই ভুয়া ভেবে বেশি গুরুত্ব দেননি। সম্প্রতি এর রাস্তায় এর স্টেটিং নজরে এসছে সবার। আর তাতেই রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ এর অস্তিত্বর প্রমাণ দিচ্ছে।

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০-এ রাইডারের বসার ধরণটি হবে বেশ আরামদায়ক। গোপন ছবি দেখে তা একেবারে স্পষ্ট। এতে সেন্ট্রালি প্লেসড ফুটপেগ, ওয়াইড হ্যান্ডেলবার ও উন্নত কুশনিংয়ের সঙ্গে নতুন সিট রয়েছে। মোটরসাইকেলটির উর্দ্ধমুখী এডজাস্ট সিস্টেমে মেটালিক ফিনিশ দেওয়া হয়েছে।

এছাড়াও রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ টল-সেট ফ্রন্ট ফেন্ডার, একটি গোল হেডলাইট, শর্ট উইন্ডস্ক্রিন, স্প্লিট স্টাইল সিট, বড় ফুয়েল ট্যাঙ্ক, এবং ওয়্যার স্পোক হুইলের সঙ্গে আসবে।

সাসপেনশনের জন্য নতুন রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক ও রিয়ার মনোশক ইউনিট পেয়েছে বলে অনুমান। দু’দিকেই থাকবে ডিস্ক ব্রেক। বাইকটি একটি নতুন ৪৫০ সিসি লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে দৌড়াবে, যার পাওয়ার আউটপুট হতে পারে ৪০ বিএইচপি। প্রসঙ্গত, এগজিস্টিং হিমালয়ানের ৪১১ সিসি ইঞ্জিন থেকে ২৪ বিএইচপি এবং ৩২ এনএম টর্ক পাওয়া যায়।

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ অ্যাডভেঞ্চার বাইকের দাম ২ লাখ ৭০ হাজার টাকার আশেপাশে হতে পারে বলে মনে করা হচ্ছে। এর ফলে মোটরসাইকেলটি KTM 390 ADV, BMW G310GS-এর চেয়েও সস্তা বিকল্প হয়ে উঠবে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy