ভারতে নতুন ইলেকট্রিক গাড়ি আনছে টাটা মোটরস, দেখুন এর চমৎকার করা ফিচার্সগুলি

বর্তমান সময়ে ভারতে ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে ইলেকট্রিক গাড়ির। পাশাপাশি বিশেষজ্ঞরা বলছেন, যে হারে জ্বালানি তেলের দাম বাড়ছে তার ফলে ভবিষ্যৎ প্রজন্মকে ইলেকট্রিক গাড়ির উপরেই নির্ভরশীল হতে হবে। আর এই পরিস্থিতিতে ভারতে আরও একটি নতুন ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে চলেছে টাটা মোটরস। এই নতুন ইলেকট্রিক ভেহিকেলের নাম টাটা CURVV। এর মধ্যেই টাটা মোটরসের তরফে একটি টিজার ভিডিয়ো প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, সেখানে টাটা মোটরসের আসন্ন ইলেকট্রিক এসইউভির স্টাইল সম্পর্কে বেশ কিছু তথ্য প্রকাশ করা হয়েছে। টাটা মোটরসের ইলেকট্রিক গাড়ি কার্ভ আগামী দু’বছরের মধ্যে ভারতে লঞ্চ করবে বলে শোনা গিয়েছে। টাটা মোটরসের আসন্ন ইলেকট্রিক গাড়ি এখন ‘প্রোডাকশন রেডি অবতার’ অর্থাৎ গাড়ি নির্মাণ শুরুর পর্যায়ে রয়েছে। ভারতের বাজারে এই গাড়ি প্রবেশ করবে ইন্টারনাল কম্বাশন ইঞ্জিন নিয়ে। শোনা যাচ্ছে ৫০০ কিলোমিটার রেঞ্জ হতে পারে এই গাড়ির।

টাটা মোটরসের এই Curvv ইলেকট্রিক গাড়ি ২০২৪ সালের মধ্যে লঞ্চ করার সম্ভাবনা রয়েছে। এই গাড়ি আকার আয়তনে কেমন হবে তা জানা যায়নি। তবে অনুমান টাটা নেক্সন ইলেকট্রিক গাড়ির মতোই লম্বা ধরনের হবে এই ইলেকট্রিক গাড়ি। নতুন কার্ভ ইলেকট্রিক এসইউভি গাড়ির মাধ্যমে টাটা মোটরস Generation 2 EV আর্কিটেকচারে অর্থাৎ আগের তুলনায় আরও উন্নত ডিজানের দিকে প্রবেশ করবে। শুধু আধুনিক ডিজাইনই নয়, উন্নত প্রযুক্তিও যুক্ত হবে এই গাড়িতে। নতুন কার্ভ ইভির সামনে ফ্রন্ট বাম্পারের নীচে থাকতে পারে স্প্লিট হেডল্যাম্প। এছাড়াও ধূসর রঙের অ্যালয় হুইল লক্ষ্য করা যেতে পারে এই গাড়িতে। প্যানোর‍্যামিক সানরুফ থাকতে পারে এই গাড়িতে, যার ফলে হাওয়া-বাতাস খেলবে গাড়ির কেবিনে। একটি ইনফোটেনমেন্ট সিস্টেমের সঙ্গে থাকতে পারে একটি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। থাকবে নতুন ধরনের স্টিয়ারিং হুইল, যার মাঝখানে থাকবে টাটা মোটরসের লোগো। এছাড়াও এই স্টিয়ারিং হুইলে দু’সাইডে দুটো ভিন্ন ধরনের নিয়ন্ত্রক থাকবে। দুটো ইলেকট্রিক মোটর থাকারও সম্ভাবনা রয়েছে টাটা মোটরসের নতুন এই কার্ভ ইলেকট্রিক গাড়িতে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy