Weather: শীত না কাটতেই দক্ষিণবঙ্গে দুর্যোগের পূর্বাভাস, বৃষ্টি থামবে কবে? কি বলছে আবহাওয়া অফিস

পশ্চিমবঙ্গের আবহাওয়ায় আগামী ৪৮ ঘণ্টায় বদল আসতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

দক্ষিণবঙ্গে বুধবার থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বেলার দিকে পুবালি হাওয়ার দাপট বাড়বে। পাশাপাশি কমবে উত্তুরে হাওয়ার প্রভাব। বৃহস্পতিবারের মধ্যে তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি বৃদ্ধি পাবে।

বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং নদিয়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। শুক্র এবং শনিবারে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতার তাপমাত্রা

কলকাতায় বুধবার থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পরেও তাপমাত্রা খুব একটা কমবে না বলে জানা যাচ্ছে। তাপমাত্রা ক্রমশ বাড়বে। শীতের দাপট ক্রমশ কমবে। আগামী তিন দিনে চার ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। কলকাতার তাপমাত্রা পৌঁছতে পারে ১৭ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরবঙ্গে

উত্তরবঙ্গে বুধবার এবং বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহার জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে হালকা বৃষ্টিপাত হতে পারে। শুক্র ও শনিবার দার্জিলিং এবং কালিম্পঙের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টিপাত হতে পারে।

দিল্লিসহ উত্তর ভারতে

দিল্লিসহ উত্তর ভারতের বিভিন্ন রাজ্যে কুয়াশার দাপট থাকবে। থাকবে কোল্ড ডের পরিস্থিতিও। এছাড়াও রাজস্থান সংলগ্ন এলাকায় শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে। উত্তর-পশ্চিম ভারতে নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা প্রবেশ করেছে।

তুষারপাতের সম্ভাবনা

দার্জিলিং এবং কালিম্পঙের পার্বত্য এলাকায় বুধবার এবং বৃহস্পতিবার হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও শীতের দাপট বাড়তে পারে। ফলে এই এলাকায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy