হানিমুনে পৌঁছতে দেরি হওয়ায় দেখান মেজাজ! জেনেনিন সেই অভিযুক্তের পরিচয়?

ফ্লাইট বিলম্বের ঘোষণা দেওয়ার সময় উড়োজাহাজের পাইলটকে চড় মেরে বসেছিলেন সাহিল কাটারিয়া নামক এক যাত্রী। এমন আচরণের জন্য তার বিরুদ্ধে এফআইআরও দায়ের করেছিল ইন্ডিগো এয়ারলাইন্স। এমনকি গ্রেফতারও করা হয় তাকে, যদিও পরে জামিনে ছেড়ে দেওয়া হয়। কিন্তু কেন এমন কাণ্ড ঘটিয়েছিলেন সাহিল?

জানা গেছে, রোববার (১৪ জানুয়ারি) হানিমুন বা মধুচন্দ্রিমার উদ্দেশ্যে ইন্ডিগোর ৬ই২১৭৫ ফ্লাইটে উঠেছিলেন সাহিল (২৮)। প্লেনে ওঠার পর জানানো হয়েছিল যে ফ্লাইটটি নির্দিষ্ট সময়ের চেয়ে এক ঘণ্টা পরে উড্ডয়ন করবে। কিন্তু ঘন কুয়াশার কারণে সেটি নির্দিষ্ট সময়ের চেয়ে প্রায় ১৩ ঘণ্টা দেরিতে ছাড়ে।

সাহিলের অভিযোগ, উড্ডয়ন করতে কেন দেরি হচ্ছে, তা সময়মতো যাত্রীদের জানানো হয়নি। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করার পর যাত্রীদের সামনে বিলম্ব হওয়ার কারণ জানাতে এসেছিলেন অনুপ কুমার নামের ওই কো-পাইলট।

পাইলটের সঙ্গে বাজে ব্যবহার করায় সাহিল ও তার স্ত্রীকে প্লেন থেকে নামিয়ে দেওয়া হয়। পরে সাহিলের বিরুদ্ধে প্রাথমিক অভিযোগ (এফআইআর) দায়ের করে ইন্ডিগো কর্তৃপক্ষ। গ্রেফতারও করা হয় ওই যুবককে। যদিও পরবর্তী সময়ে জামিনে মুক্তি দেওয়া হয় তাকে।

এদিকে, তদন্ত করার পর পুলিশ দাবি করেছে, সাহিল পাঁচ মাস আগেই বিয়ে করেছে। সুতরাং সে হয়তো হানিমুনের জন্য নয়, বরং ভ্রমণের উদ্দেশ্যে গোয়ায় যাচ্ছিলেন।

এক বিবৃতিতে ইন্ডিগো এয়ারলাইন্স জানিয়েছে, এরই মধ্যে সাহিলকে ‘বিশৃঙ্খল’ যাত্রী হিসেবে চিহ্নিত করেছে তারা। এখন তারা ওই যুবককে ‘নো-ফ্লাই’ তালিকায় অন্তর্ভুক্ত করার কথা বিবেচনা করছে।

ইন্ডিগো কর্তৃপক্ষ আরও বলে, আমাদের কাছে যাত্রী ও ক্রুদের নিরাপত্তা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা আমাদের কোনো যাত্রী বা ক্রুর প্রতি অগ্রহণযোগ্য আচরণের প্রতি জিরো-টলারেন্স নীতি বজায় রাখবো।

হাড়কাঁপানো ঠান্ডার মধ্যে ঘন কুয়াশার চাদরে মুড়ে রয়েছে গোটা দিল্লি। গত দুই দিন ধরে কুয়াশার ঘনত্ব এতটাই বেড়েছে যে প্লেন ও রেল চলাচল ব্যাহত হচ্ছে। এর ফলে বিপদে পড়ছেন যাত্রীরা। সোমবার (১৫ জানুয়ারি) মোট ৭৯টি ফ্লাইট বাতিল হয়েছে ও ১১০টি ফ্লাইট দেরিতে ছেড়েছে।

সূত্র: এনডিটিভি

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy