‘কাল হো না হো’র শেষ দৃশ্য ছেলে মেয়েকে দেখতে দেননি শাহরুখ, কিন্তু কেন?

২০০৩ সালে মুক্তি পায় শাহরুখ খানের ক্যারিয়ারের অন্যতম হিট ছবি ‘কাল হো না হো’। ছবির শেষে মৃত্যুর কাছে হার মেনে নেয় শাহরুখ অভিনীত চরিত্র ‘আমান’। আমানের মৃত্যুদৃশ্যে অনেকেই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন সে সময়।

কিন্তু এই দৃশ্যে কেমন প্রভাব পড়তে পারে শিশুমনের উপর?

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন শাহরুখের এক অনুরাগী। সেখানে দেখা যায়, ছবিটির শেষ দৃশ্য দেখে কান্নায় ভেঙ্গে পড়েছে এক শিশু।

এই ভিডিওর সূত্রে শাহরুখ জানান, এই জন্যই নিজের ছেলেমেয়েকে তিনি আসল ‘কাল হো না হো’র শেষটা দেখাননি। করণ জোহর তাদের জন্য আলাদা আরেকটি এডিট করে বানিয়ে দিয়েছিলেন ছবির অন্য একটা সংস্করণ।

যখন ছবিটি মুক্তি পায়, তখন শাহরুখের ছেলে আরিয়ানের বয়স ৬ বছর আর মেয়ে সুহানা তখন ৩ বছরের। পর্দায় বাবার মৃত্যু দৃশ্য দেখলে তাদের মারাত্মক মন খারাপ হতে পারে বলে মনে হয়েছিল কিং খানের।

তবে এই ছবির মৃত্যুর দৃশ্য নিয়ে এর আগেও নানা আলোচনা হয়েছে। ছবির পরিচালক নিখিল আদভানি হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, একই সময়ে শাহরুখ ‘কাল হো না হো’ এবং ‘দেবদাস’ ছবির কাজ করেছিলেন। তার নিজের ‘কাল হো না হো’র মৃত্যুদৃশ্যটি পছন্দ হয়নি। তিনি নাকি নিখিলকে বলেন, ‘ওটাকে (দেবদাস) বলে মৃত্যুদৃশ্য। এটা কোনও মৃত্যুদৃশ্য হল!’

তবে নিখিল বলেন, তিনি নাকি বোঝাতে চেয়েছিলেন, মৃত্যু মানেই শেষ নয়, ওটা কিছুটা থমকে যাওয়ার মতো। তাই ওভাবে দৃশ্যটি তৈরি করেন তিনি।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy